Saturday 22 November 2008

নামচা ০২

আজকাল ব্লগে কিছু লিখছি না। লিখতে গেলেই ভাবতে বসি কি লিখব? আমি তেমন কোনো লেখকও না। কিছু লিখলে তাই নিজের কথাই চলে আসে। তবে ব্লগপাড়াগুলোতে ঘোরাঘুরি ঠিকই চলছে। প্রথম আলোয় ব্যান, সামহোয়ারে ব্যান হওয়ার পর আবার একাউন্ট খুলেছি কয়েকমাস আগে, কিন্তু এখনো পর্যবেক্ষণে, কমেন্ট করতে পারি না, পোস্ট প্রথম পাতায় আসে না। সচল থেকে বেরিয়ে এসেছি। রইল বাকি আমারব্লগ। আক্ষরিক অর্থেই আমার ব্লগ। আই লাইক ইট ...


অস্থিরতায় ভুগি, কিছু করার তাড়নায় তড়পাই। বহুত হিসেব নিকেশ করি। কিন্তু কিছু্ই মেলে না। প্রবাসের গত ৪ বছরে বলার মতো, মনকে প্রবোধ দেয়ার মতো কিছুই করিনি। ধ্যাত্তরি...


পত্রিকায় খবর পাই দেশে ডিজিটাল সিনেমা নিয়ে আন্দোলন চলছে। খুশি হই। বিডিনিউজে ডিজিটাল সিনেমা নিয়ে খুব ভালো একটা ফিচার করেছে। ডিজিটাল সিনেমাকে সরকারিভাবে ফিল্ম হিসেবে সংজ্ঞায়িত করার জন্য অনেকেই আন্দোলন করছে। তাদের প্রতি প্রবাসে বসেই একাত্ম ঘোষণা করছি। তবে ডিজিটাল সিনেমা চলার মতো সিনেমা হল নাই বাংলাদেশে। আরিফ জেবতিক আশা দিয়েছেন তিনি একটি ডিজিটাল সিনেমা হল বানাবেন। ইস এভাবে যদি আরো অনেকেই এগিয়ে আসতেন।

গত মাসে মোবাইল কন্ট্যাক্ট আপগ্রেড করে নকিয়া এন৯৫-৮জিবি নিলাম। উদ্দেশ্য ছিল টমটম সফটওয়্যার ইন্সটল করে নিব। তাহলে অচেনা জায়গায় যেতে সমস্যা হবে না। এমনিতে আমি মোবাইল সেট নিয়ে অতো খুতখুতে না। একটা ছোটখাট ক্যামেরাওয়ালা সেট হলেই আমার হয়ে যায়। তো নকিয়া কয়েকদিন ইউজ করে হাঁপিয়ে উঠলাম। টমটমও ইন্সটল করাও হয় না। চিন্তা করলাম বেচে দেব। ই-বে তে খোঁজ নিয়ে দেখলাম ইউজড সেটগুলা ২২০ থেকে ৩৮০ পর্যন্ত সেল হচ্ছে। আমি বন্ধুবান্ধবদের বলা শুরু করলাম। আজ সকালে বিক্রি করলাম ২০০ পাউন্ড দিয়ে। সাথে সাথেই একটা টমটম কিনলাম ১২০ টাকা আর কমদামি একটা সনি এরিকসন কিনলাম ৮০ পাউন্ড দিয়ে। মাছের তেলে মাছ ভাজা আরকি...

বাংলাদেশে নির্বাচনি হাওয়া চলছে। নির্বাচন আসলে আমার ভালোই লাগে। উৎসব ভাব শুরু হয় চারদিকে। আমার এককালে নির্বাচন করার শখ ছিল। এবারের নির্বাচনের ডামাডোলে সেটা আবার শুরু হয়েছে। ইচ্ছে ছিল এমপি ইলেকশন করার। কিন্তু আরিফ জেবতিকের পোস্ট পড়ে মনে হলো চেয়ারম্যান ইলেকশন করাটাই উচিত। শিকড় থেকে শুরু করুক সবাই।

টাকাপয়সার টানটানিতে সবসময়ই থাকি। ফোকটে বড়লোক হওয়ার জন্য তাই মাসে ১০ পাউন্ড খরচ করব ঠিক করেছি। প্রতি সপ্তাহে তাই লটারি খেলছি। দুইবারে ৪ পাউন্ড করে জিতে গেলাম। কিন্তু জ্যাকপট লাগছে না। মিলিয়ন পাউন্ড জেতা দরকার। তাহলে দুয়েকটা সিনেমা হল আর চেয়ারম্যান ইলেকশন করা যায়।

4 মন্তব্য:

আবদুল্লাহ আল মাহবুব said...

বুঝতে পারছি না ঘটনা কি :-( ব্লগের কোড নিয়ে কিছুদিন ধরে ঘাঁটা ঘাঁটি করতে গিয়ে উল্টা পাল্টা কর ফেলেছি কিছু। মনে হয় সে সময়ই কিছু একটা হয়েছে। আবার ফিড সাব্সক্রাইব করে ফেলেন।

রায়হান আবীর said...

সুন্দর লেখা। আমিও নিজের কথাই লিখি খালি। তাও যদি আপনার মতো লিখতে পারতাম...

Anonymous said...

অলৌকিক হাসান, আমি বাংলা ব্লগ জিনিসটা দেখছি কয়েকমাস মাত্র। নিজের ছোট্ট সাইটে আপনার মন্তব্য পেয়েছি দুএকবার (ধন্যবাদ), এর বাইরে সচলে বোধহয় পুরনো কোন লেখায়/মন্তব্যে দেখে থাকব। আপত্তি না থাকলে জানাবেন, সামহোয়্যারে আপনার সমস্যাটা কী ছিল? আপনার নতুন নিকটাই বা কী?

অলৌকিক হাসান said...

সামহোয়ারে ছাগু তাড়াতে গিয়ে বছর-মাস পূর্বে ব্যান হলেও সেই খড়্গ এখনো মাথার উপর। একই নামে আবার নিক নিলেও আজ প্রায় ৪ মাস। ১ সপ্তাহের টাইমলাইন পার হচ্ছি না।